Ticker

5/recent/ticker-posts

যেভাবে ইউটিউব ভিডিও রেঙ্ক করাবেন নতুনদের জন্য

মনে করেন, আপনি একটি নতুন ইউটিউব চ্যানেল খুলেছেন এবং আপনি কিছু ভিডিও আপলোড করেছেন কিন্তু ভাল টেগ না দেওয়ার কারনে আপনার ভিডিও ভিউ আসছে না। আজকেই পোষ্টে আমি আপনাদের জানবো কিভাবে টেগ দিলে আপনার ভিডিও ভিউ আসতে শুরু করবে। যাদের এসইও নিয়ে কোন ধারনা নেই আজকের পোষ্টি শুধুমাত্র তাদের জন্য। তো চলুন বিস্তারিত জেনে নেই।
youtube seo tools, youtube search keywords, youtube seo bangla, youtube video seo tools, youtube video seo checker, youtube video seo, youtube video ranking, youtube video rank checker, youtube seo bangla
বাংলাদেশে এমন অনেক মানুষ আছে যারা ইউটিউবে ভিডিও আপলোড দিয়ে রেঙ্ক করাতে পারে না। কিন্তু ইউটিউবে ভিডিও রেঙ্ক করানো টা খুব বেশি কঠিন ও না আবার সহজ ও না। ইউটিউবে শুধু ভিডিও দিলেই রেঙ্ক করবে না তার জন্য আপনাকে কিছু কাজ করতে হবে।

  • ভিডিও টাইটেলঃ আপনার ভিডিও অনুযায়ী আপনাকে একটা ১০০ অক্ষর এর মধ্যে একটি টাইটেল দিতে হবে। এখন টাইটেল কোথায় পাবেন। আপনি যেই বিষয় নিয়ে ভিডিও তৈরি করেছেন সেই বিষয় টার নাম লিখে ইউটিউবে সার্চ দিন। এখন যেই ভিডিও গুলো আপনার সামনে এসেছে সেই ভিডিও গুলোর প্রথন ৩ থেকে ৪ টা ভিডিওর টাইটেল খেয়ার করুন দেখুন তারা কিভাবে টাইটেল লিখেছে। সেই টাইটেল গুলো থেকে কিছু কিওয়ার্ড নিয়ে আপনি একটি টাইটেল বানাবেন ৭০ থেকে ৮০ অক্ষর এর মধ্যে। তবে মনে রাখবেন আপনার ভিডিওর সাথে যেনো টাইটেলের মিল থাকে।
  • ভিডিও ডেসস্কিপশনঃ এখন আপনার যেই ভিডিও টা বানিয়েছেন সেই ভিডিতে কি কি আছে বা আপনি কি বুঝাতে চেয়েছেন তার একটি সংক্ষিপ্ত বর্ননা দিবেন। এখন বলতে পারেন অনেকেই তো ভিডিও ডেসস্কিপশন দেখে না। আপনার ভিডিও সংক্ষিপ্ত বর্ননা দেওয়ার কারন হলো এসইও। এখন আপনি যেই বর্ননা টা দিবেন সেই বর্ননার সাথে যদি কোন কিওয়ার্ড মিলে যায় তাহলে আপনার ভিডিও অনেক তারাতারি রেঙ্ক করবে। এরপর আপনি ভিডিও ডেসস্কিপশনে ৩ থেকে ৫ টা হেস টেগ দিবেন। আশা করি কিভাবে হেস টেগ দিতে হয় তা আপনারা জানেন। আর এই সব কিছু আপনি নিজ হাতে লিখবেন অন্য কারো থেকে কপি করবেন না।
  • ভিডিও টেগঃ আপনি যেহেতু কি কি টেগ দিবেন তা জানেন না তার জন্য আপনার ব্রাউজারে ইউটিউবে গিয়ে আপনি যেই বিষয়ে ভিডিও বানিয়েছেন তা লিখে সার্চ করবেন। এরপর প্রথম যেই ৩ টা ভিডিও আসছে সেই ভিডিও টেগ গুলো কপি করে আপনি নোটপেডে কপি করে রাখবেন। ইউটিউব ভিডিও টেগ কিভাবে পাবেন তা আমি পরের পোষ্টে জানাবো। তো যেই টেগ গুলো কপি করেছেন সেই টেগ গুলো একটা একটা করে ইউটিউবে সার্চ এ লিখবেন তখন দেখবে আপনার আরো কিছু টেগ দেওয়া হয়েছে। এখন আপনার ভিডিওর বিষয় অনুযায়ী যেই টাগ গুলো পাবেন সেই টেগ গুলো আপনার ভিডিওতে দিবেন। অন্যের টেগ কখনি কপি করে আপনার ভিডিওতে দিবেন না। প্রতিটা কিওয়ার্ড সার্চ দেওয়ার সময় যেই কিওয়ার্ড গুলো আসবে তার থেকে প্রথন ২ থেকে ৪ টা টেগ নিবেন।
আমি যেই ভাবে বললাম আপনারা যদি এই নিয়ম নেমে ইউটিউবে ভিডিও দেন তাহলে আপনার ভিডিও খুব তারাতারি ভিউ আসা শুরু করবে। ভিডিওতে ভিউ আসুক বা না আসুক আপনি শুধু এই নিয়ম গুলো মেনে ১৫-২০ টা ভিডিও আপলোড দিতে পারেন তাহলে বাকি টা কি হয় তা আপনি নিজেই বুঝে যাবেন।

আশা করি ইউটিউবে ভিডিও রেঙ্ক কিভাবে করাবেন তার সম্পূর্কে কিছুটা ধারনা দিতে পেরেছি। আজকেই পোষ্ট এই পর্যন্তই। সবাই ভালো থাবেন, সুস্থ থাকবেন।

ধন্যবাদ।

Post a Comment

0 Comments