Ticker

5/recent/ticker-posts

অফিসিয়াল ভাবে উইন্ডোস ৭-এর সাপোর্ট বন্ধ করে দিচ্ছে মাইক্রোসফট অফিস

 সবাই কেমন আছেন। আশা করি সবাই ভালো আছেন। কিন্তু এই পোষ্টটি পড়ার পরে হয়তো উইন্ডোস ৭ (Windows 7) ব্যবহারকারীরা কিছুটা ভাল নাও থাকতে পারেন। কেনোনা অফিসিয়াল ভাবে মাইক্রোসফট অফিস (Microsoft Officeউইন্ডোস ৭ (windows 7) আস্তে আস্তে বন্ধ করে দিবে। তো চলুন বিস্তারিত জেনে নেই।
windows 7, windows 7 end of life, windows 7 end, windows 7 end of support, windows 7 end of life ricks, windows 7 life end, windows 10 download,

উইন্ডোস ৭ (windows 7) জুলাই ২২, ২০০৯ সালে জীবন যাত্রা শুরু করে। প্রায় ১২ বছরের বেশি উইন্ডোস ৭ (windows 7) কয়েক কোটি মানুষের মন জয় করে। কেনোনা উইন্ডোস ৭ (windows 7) অপারেটিং সিস্টেম খুব সহজ এবং যে কেই এটা ব্যবহার করতে পারতো। তাই উইন্ডোস (windows)এর আরো আপডেট আসার পরেও অনেক মানুষ এই উইন্ডোস ৭ (windows 7) ব্যবহার করতো। কিন্তু এখন থেকে আর তা হবে না। সময় এসেছে উইন্ডোস ৭ (windows 7) কে বিদায় জানানোর। তাই মাইক্রোসফট অফিস (microsoft office) ঘোষণা দিয়েছে ১৪ জানুয়ারী, ২০২০ সালের পরে থেকে আর উইন্ডোস ৭ (windows 7) এর কোন সাপোর্ট আসবে না। মানে এখন থেকেই উইন্ডোস ৭ (windows 7) এর ব্যবহারকারীরা আর কোন সিক্যুরিটি সাপোর্ট পাবেন না।

যেহেতু এখন থেকেই উইন্ডোস ৭ (windows 7) এর সিক্যুরিটির কোন আপডেট আসবে না তাই এন্টিভাইরাস এবং অন্যান্য সফটওয়্যার নির্মাতারা উইন্ডোস ৭ (windows 7) কে বাদ দিয়ে দিবে। এরপরেও যদি আপনারা উইন্ডোস ৭ (windows 7) ব্যবহার করেন তাহলে তা ঝুকিপূর্ন হবে। কেনোনা উইন্ডোস ৭ (windows 7) এর সিক্যুরিটির আপডেট আসবে না। তাই উইন্ডোস ৭ (windows 7) এর ব্যবহারকারীদের মাইক্রোসফট অফিস (microsoft office) এর পক্ষ থেকে উইন্ডোস ১০ ব্যবহার করার জন্য নোটিফিকেশন পাঠানো হচ্ছে। তাই এখনই  উইন্ডোস ৭ (windows 7) কে বাদ দিয়ে প্রায় ১০০ কোটির উপরে মানুষ উইন্ডোস ১০ (windows 10) ব্যবহার করছে। আপনারা চাইলে গুগল এ সার্চ করে দেখতে পারেন।

আজকের পোষ্ট এই পর্যন্তই। সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন।

ধন্যবাদ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য