Ticker

5/recent/ticker-posts

ফ্রি কিওয়ার্ড রিসার্চ করার জন্য ধারুন একটি ওয়েব-সাইট বিস্তারিত পোষ্টে

আমরা সবাই চাই এসইওর মাধ্যমে আমাদের ওয়েব-সাইট গুগলের প্রথম পেজে নিয়ে আস্তে। কিন্তু কোন কিওয়ার্ড (Keyword) দিলে বা ব্যবহার করলে আমাদের পোষ্টটিতে ভিজিটর আসবে তা জানি না বা বুঝি না। কিওয়ার্ড রিসার্চ (Keyword Research) করার জন্য আগে গুগল কিওয়ার্ড প্লেনার (Google Keyword Planner) ফ্রিতে ব্যবহার করা যেতো কিন্তু এখন তা আর করা যায় না, গুগলে কিওয়ার্ড রিসার্চ (Google Keyword Research) করতে হলে আপনাকে প্রথমে একটি কেম্পেইন চালু কতে হবে পরে কিওয়ার্ড রিসার্চ (Keyword Research) করতে পারবেন। তো আজকে আমি যেই সাইটের সাথে পরিচয় করিয়ে দিবো তা দিয়ে আপনারা ফ্রি কিওয়ার্ড রিসার্চ ( Free Keyword Research) করতে পারবেন।
keyword research, free keyword research tool, keyword research tool free, keyword research tool, ahrefs keyword research, best free keyword research tool, keyword research tools, keyword research google

ওয়েব-সাইটির নাম হচ্ছেঃ WordTracker। আপনারা অনেকেই এই সাইটির সম্পূর্কে জানেন। এই WordTracker সাইটের মাধ্যমে আপনার খুব সহজেই যেকোন কিওয়ার্ড (keyword) সম্পূর্কে জানতে পারবেন। এই ওয়েব-সাইটেন লিঙ্ক পেতে এখানে ক্লিক করুন। এই সাইটি আপনারা কম্পিউটার এবং মোবাইল দুইটি ডিভাইজ দিয়েই ব্যবহার করতে পারবেন।

এই ওয়েব-সাইটের মাধ্যমে আপনারা যে কোন দেখের কোন কিওয়ার্ডটি রেঙ্ক করেছে তা জানতে পারবেন। আপনি যেই কিওয়ার্ডটি লিখে সার্চ দিবেন সেই কিওয়ার্ড (keyword) রিলেটেড আরো ৫০ টি কিওয়ার্ড পাবেন। সেই ৫০টি কিওয়ার্ড (keyword) এর মাসে কত ভিজিটর আসে এবং তাদের কম্পিটিশন কত পার্সেন্ট তা জানতে পারবেন। এই সাইটের মাধ্যমে আপনারা Google, Youtube, Amazon, eBay ইত্যাদি সাইটের কিওয়ার্ড রিসার্চ (keyword research) করতে পারবেন। 

আমি আগেই বলেছি আপনারা এই সাইটে ফ্রি কিওয়ার্ড রিসার্চ (free keyword research)  করতে পারবেন, কিন্তু ফ্রি বলতে আপনারা শুধুমাত্র ২৪ ঘন্টার ১২ টি কিওয়ার্ড রিসার্চ করতে পারবেন। যদি আপনারা এই সাইটে কোন পেকেজ কিনেন তাহলে আপনি আনলিমিটেড কিওয়ার্ড রিসার্চ করতে পারবেন।

প্রতিদিন মাত্র ১২ টি কিওয়ার্ড রিসার্চ (keyword research) করে লাভ কি। আগেই বলেছি আপনি যেই কিওয়ার্ডটি লিখে সার্চ দিবেন সেই কিওয়ার্ড (keyword) রিলেটেড আরো ৫০ টি কিওয়ার্ড (keyword) পাবেন। তাহলে একবার হিসাব করে দেখন আপনি যদি প্রতিদিন ১২ টা কিওয়ার্ড লিখে সার্চ দেন তা সেই কিওয়ার্ডের জন্য যদি আরো ৫০ টা কিওয়ার্ড (keyword) পান তাহলে গুন করে দেখতে আপনি প্রতিদিন কত গুলো কিওয়ার্ড (keyword) পাচ্ছেন। প্রতিদিন আপনি ৬০০ টি কিওয়ার্ড পাবেন। এখন আপনি এই ৬০০ টি কিওয়ার্ড (keyword) এর মাসে কত ভিজিটর আসে তা জানতে পারবেন এবং কোন কিওয়ার্ড (keyword) এর কত পার্সেন্ট কম্পিটিটর তা জানতে পারবেন।
 
 আজকের পোষ্ট এখানেই শেষ করছি। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

ধন্যবাদ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য