Ticker

5/recent/ticker-posts

ব্লগ সাইটে গুগল এডসেন্স পাবার সহজ উপায়

 আমরা অনেকেই আছি যারা ব্লগে লেখা লেখি করি। ব্লগে লেখালেখি করে টাকা ইনকাম করা আস্তে আস্তে মানুষের কাছে অনেকটাই জনপ্রিয় হয়ে ওঠেছে। আর বর্তমানে ব্লগে লেখালেখি করে টাকা ইনকাম করতে আপনার কোন টাকা খরচ করতে হবে না। কেনোনা এখন ব্লগ সাইটে গুগল এডসেন্স এপ্রুফ করে। তাই আপনার মেধা খাটিয়ে ব্লগে লেখালেখি করে আয় করতে পারবেন। তো ব্লগ থেকে আয় করতে হলে আমাদের লাগবে গুগল এডসেন্স। তো ব্লগে গুগল এডসেন্স পাবার জন্য আপনাকে কিছু নিয়ম মেনে কাজ করতে হবে। তাহলেই আপনি ব্লগ থেকে টাকা আয় করতে পারবেন। তো চলুন বিস্তারিত জেনে নেই।
earn money blogging, earn money blogger, how to earn money from blogger, blog adsense approval, blog adsense income, blogger earnings, blog earn money
১। আপনার ব্লগ টা কোন বিষয়ের উপর তৈরি করেছেন, তা যেনো মানুষ সহজেই বুঝতে পারে। আপনার ব্লগ সাইটের জন্য ভালো একটি টেমপ্লেট ব্যবহার করবেন।

২। আপনার ব্লগ সাইটের সেটিং খুব সতর্কতার সাথে সেটাব দিবেন। কেনোনা আপনি যদি সেটিং ঠিক করে করতে না পারেন তাহলে আপনার পোষ্ট গুগল এ আসবে না আর ভিজিটরও পাবেন না।

৩। আপনার ব্লগে কোন লেখা বা ছবি কখনই অন্যের সাইট থেকে কপি করে আনবেন না। অনেকেই বলে ৩০% কপি করলে কিছু আয় না কিন্তু আপনি কোন কিছুই কপি করার চেষ্টা করবেন। মনে রাখবেন আপনি যেই সাইট থেকে কপি করে আনবেন সারাজীবন সেই সাইটের কাছে ছোট হয়ে থাকবেন। এখন আপনি যেই পোষ্ট লিখেছেন তা ১০০% ইউনিক হয়েছে কিনা জানতে এখানে ক্লিক করুন

৪। ব্লগে খুব সুন্দর করে সাজিয়ে পোষ্ট লেখার চেষ্টা করবেন, যাতে করে মানুষ খুব সহজেই আপনার পোষ্ট পড়তে পারবেন। অতিরিক্ত লেখালেখি করবেন না তাহলে ভিজিটর বিরক্ত হয়ে আর কোন দিন আপনার সাইটে আসবে না। ব্লগ পোষ্ট লেখার সঠিক নিয়ম জানতে এখানে ক্লিক করুন

৫। আপনার ব্লগে বাংলা লিখেও টাকা আয় করতে পারবেন। গুগল এডসেন্স এখন বাংলা সাইট গুলোকেও এপ্রুফ করে । হয়তো কিছু টাকা কম আয় হবে।

৬। আপনার ব্লগ সাইটে মিনিমান ২৫ থেকে ৩০ টা পোষ্ট করার পরে গুগল এডসেন্স এর জন্য আবেদন করবেন। কেনোনা আমরা ফ্রি সাইট ব্যবহার করছি, কোন ডোমেইন নেই। আপনি যদি কষ্ট করে ২৫ থেকে ৩০ টা পোষ্ট করতে পারেন তাহলেই আপনার সাইটে প্রতিদিন মিনিমান ২০০+ ভিজিটর আসবে। আর এটা নির্নয় করা যায় না কি পরিমান  ভিজিটর আসবে আপনার পোষ্ট গুলোর উপর নির্ভর করে।

৭। আপনার ব্লগে যত গুলো পোষ্ট করবেন ঠিক তত গুলো পোষ্ট সঠিক ভাবে এসইও করবেন। আপনার ব্লগ পোষ্ট এসইও না করলে কখনই গুগল এ আসবে না। এখন কিভাবে ব্লগ পোষ্ট এসইও করবেন তা জানতে এখানে ক্লিক করুন

৮। গুগল থেকে সরাসরি ডাউনলোড করা কোন ছবি আপনার ব্লগ সাইটে ব্যবহার করবেন না। আপনার বানানো যেকোন ছবি হলেই হবে। আপনি যেমন পারেন তেমনি একটা ছবি বানিয়ে ব্লগে আপলোড দিতে পারবেন।

৯। যদি আপনি আপনার সাইটে কোন ডোমেইন লাগাতে চান তাহলে আপনারা *.com* ডোমেইন কেনার চেষ্টা করবেন।

১০। আপনার ব্লগ সাইটি এক থেকে দেড় মাস পূরন হবার পরে গুগল এডসেন্স এ আবেদন করার চেষ্টা করবেন। আপনার সাইটি যত বেশি পুরোন হবে ততই গুগল এডসেন্স পাবার সম্ভাবনা থাকে। মিনিমান এক মাসের পুরাতন হলেই হবে।

এখন আপনি যদি আপনার সাইটে এই নিয়ম গুলো মেনে ঠিক মত কাজ করতে পারবেন তাহলে আপনি আপনার সাইটের জন্য গুগল এডসেন্স পাবেন। গুগল এডসেন্স এখন অনেক মানুষের কাছে শুধুই সপ্ন এবং সোনার হরিন হয়ে গেছে, কিন্তু তারা যদি একটু কষ্ট করে ধর্য্য ধরে নিয়ম গুলো মেনে কাজ করতো তাহলে এই গুগল এডসেন্স বাম হাতের ব্যপার হয়ে যেতো। গুগল কিছু নতুন নিয়ম দিয়েছে, টাকা দেবে না সেটা বলে নাই। আপনি সঠিক ভাবে কাজ করেন গুগল আপনাকে টাকা দিতে বাধ্য।

আজকের পোষ্ট এই পর্যন্তই। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

ধন্যবাদ।

Post a Comment

0 Comments